শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | Mamata Banerjee: দীর্ঘ পথ হেঁটে করলেন জনসংযোগ, বৃদ্ধার বাড়িতে চা খেলেন মমতা

Riya Patra | ১০ ডিসেম্বর ২০২৩ ১৩ : ২৯Riya Patra


অতীশ সেন, ডুয়ার্স: বানারহাটে এসেই মানুষের সাথে মিশে গেলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি, চিরাচরিত মেজাজে দীর্ঘ পথ পায়ে হেঁটে জনসংযোগের পাশাপাশি শুনলেন মানুষের সমস্যার কথা। মন্দিরে পুজো দিলেন, রাস্তায় দাঁড়িয়ে থাকা বৃদ্ধাকে দেখে তাঁর বাড়িতে ঢুকে চা খাওয়ার পাশাপাশি দরাজহস্তে শীতবস্ত্র বিতরণ করলেন। হাসিমুখে ছোটদের দিলেন চকলেট-টেডিবিয়ার। মুখ্যমন্ত্রীকে এতোটা কাছ থেকে ভিন্ন মেজাজে পেয়ে খুশি স্থানীয় বাসিন্দারা। 



আলিপুরদুয়ারের জনসভা শেষে দুপুর দেড়টা নাগাদ বানারহাট হাই স্কুলের মাঠে মুখ্যমন্ত্রী নামেন। মুখ্যমন্ত্রী হওয়ার পর এবারই তিনি প্রথম বানারহাটে এলেন, এর আগে কেন্দ্রীয় মন্ত্রী থাকাকালীন বন্ধ কাঁঠালগুড়ি চা বাগানের শ্রমিকদের পাশে এসে দাঁড়িয়েছিলেন, করেছিলেন সভা। আজ হেলিকপ্টার থেকে নেমে তিনি চলে যান বানারহাট শীতলামন্দিরে। মন্দিরের কাছেই প্রতিভা ভদ্রের বাড়ি, ৮৪ বছর বয়সী প্রতিভা দেবী মুখ্যমন্ত্রীকে জোড়হাত করে প্রণাম করতেই তাঁকে বুকে জড়িয়ে ধরেন মুখ্যমন্ত্রী। ঢুকে যান তাঁর বাড়িতে, চা খেতে চান। প্রতিভা দেবীর পুত্রবধূ রীতা পোখরেল পাহাড়ের বাসিন্দা, সে কথা জেনেই তিনি জানান পাহাড়েরই আরেক মেয়ে সদ্য তার বাড়িরও পুত্রবধূ হয়েছেন। চা খাওয়ার পাশাপাশি বেশ কিছুক্ষণ সেই পরিবারের আর্থিক অবস্থা ও স্থানীয় বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন মুখ্যমন্ত্রী। এর পর তিনি সোজা চলে যান শীতলামন্দিরে। মন্দিরে পূজা দিয়ে বানারহাট শহরের ভেতর আদর্শপল্লী এলাকায় প্রায় এক কিলোমিটার রাস্তা তিনি পায়ে হাঁটলেন। রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা মানুষের হাতে তুলে দিলেন শীতবস্ত্র, শুনলেন তাঁদের সমস্যার কথা, বাচ্চাদের দিলেন খেলনা ও চকলেট। দশ বছর বয়সী ঐশানী পাল মুখ্যমন্ত্রীর দিকে বাড়িয়ে দেয় তার হোমওয়ার্কের খাতা, মুখ্যমন্ত্রী তাতে অটোগ্রাফও দিলেন। মুখ্যমন্ত্রী বাচ্চাটিকে বলেন "তুমি খুব বুদ্ধিমান তাই সবার মতোও ছবি না নিয়ে অটোগ্রাফ নিলে।" মুখ্যমন্ত্রীকে হাতের নাগালে পেয়ে উচ্ছাস প্রকাশ করেছেন স্থানীয়রা। এর আগে মুখ্যমন্ত্রী থাকাকালীন বুদ্ধদেব ভট্টাচার্য এসেছিলেন, বিভিন্ন সময়ে কেন্দ্রীয় নানান মন্ত্রীরাও এই শহরে আসেন, তবে কাছ থেকে মুখ্যমন্ত্রীর ছুঁয়ে তাকে মনের কথা বলার সুযোগ প্রথমবার পেয়ে আনন্দিত স্থানীয় বাসিন্দারা।
মুখ্যমন্ত্রী জানান আজ তিনি এক বৃদ্ধার বাড়িতে চা খেয়েছেন, দার্জিলিং এর মানুষেরা কড়া করে দুধ-চিনি বেশি দিয়ে চা খান, সেই চা বানারহাটে বসে খেয়ে তাঁর ভালো লেগেছে। আজ রাতে তিনি বানারহাটেই থাকবেন, আগামীকাল সভা থেকে বক্তব্য রাখবেন।




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

'কোত্থেকে পাশ করেছেন?' ইঞ্জিনিয়ারকে ধমক দিয়ে প্রশ্ন করলেন মন্ত্রী...

জাল নোট পাচারের জন্য মুর্শিদাবাদে আসা,কিন্তু পরিণতি কতটা ভয়ঙ্কর হতে পারে জানেন?...

লাউড স্পিকার বাজিয়ে বিশ্বকর্মা পুজোর জলসা, বন্ধ করতে গিয়ে আক্রান্ত পুলিশ...

পুকুরে মাছ চাষের রমরমায় কমছে পদ্ম-চাষ, পুজোর আগে ভরসা কেবল হিমঘর! ভাবনা বাড়ছে মালদায় ...

ডিভিসির ছাড়া জলে জলমগ্ন হুগলির একাংশ, কোমর জলে বাড়িঘর, নৌকো করে চলছে কাজ...

উল্টে গেল স্পিডবোট, ক্রমশই তলিয়ে যাচ্ছিলাম, নদী থেকে উঠে জানালেন সাংসদ...

বাতিল সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন

এবার কিন্তু নামগুলো মুখ্যমন্ত্রীকে জানাব, হুঁশিয়ারি জেলা সভাধিপতির...

সাত ব্লকের ৩৫ গ্রাম পঞ্চায়েত জলের তলায়, মুখ্যমন্ত্রী এলেন, প্রধানমন্ত্রী কোথায়? : বেচারাম মান্না...

মুর্শিদাবাদে বন্যা পরিস্থিতির অবনতি, বন্যার জলে ডুবে নিখোঁজ এক ...

টানা বর্ষণে বন্যা পরিস্থিতি, ত্রাণ শিবিরে যাওয়ার পথেই কি ডুবে গেল নাবালিকা? মর্মান্তিক পরিণতি...

নীলকন্ঠের দেখা মিলল চাঁদখালিতে

শুঁড় উঁচিয়ে আশীর্বাদ করল গজরাজ, বিশ্বকর্মা আরাধনার দিনেই  বিশেষ পুজো পেল কাবেরী, ফুলমতিরা...

প্রেমে প্রত্যাখান, চলন্ত বাসে কুপিয়ে খুন নাবালিকাকে...

সাহাগঞ্জের গণপ্রহারের ঘটনায় গ্রেপ্তার তিন



সোশ্যাল মিডিয়া



12 23